বয়সে ছাড় পেলেন সরকারি চাকরি আগ্রহি প্রার্থীরা

বয়সে ছাড় পেলেন সরকারি চাকরি আগ্রহি প্রার্থীরা

বয়সে ছাড় পেলেন চাকরি আগ্রহি প্রার্থীরা করোনাভাইরাসের কারণে সরকারি চাকরিপ্রার্থীদের জন্য আরেক দফায় বয়স ছাড় করে আদেশ জারি করছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ নিয়ে মোট ২১ মাস বয়সের ছাড় দেওয়া হলো। অবশ্য বিসিএসের জন্য এ ছাড় হবে না।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, যেসব মন্ত্রণালয়, বিভাগ ও তার অধীন অধিদপ্তর, দপ্তর এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত বা জাতীয়কৃত প্রতিষ্ঠান করোনার কোভিড-১৯ (করোনাভাইরাস) পরিস্থিতির কারণে বিভিন্ন শ্রেণির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব প্রতিষ্ঠানকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের বয়সসীমা গত বছরের ২৫ মার্চ নির্ধারণ করতে হবে।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব মন্ত্রণালয় ও বিভাগকে নির্দেশনা দেওয়া হয় আজকের আদেশে।

এর কিছুদিন আগে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রস্তাব পাঠানো হয়েছিল বলে সাংবাদিকদের জানিয়েছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তখন এ বিষয়ে বলা হয়েছিল, গত বছরের ২৫ মার্চ যাঁদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তাঁরা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের সুযোগ পাবেন।

প্রতিমন্ত্রী সেদিন বলেছিলেন, প্রধানমন্ত্রী অনুমোদন দিলে গত বছরের ২৫ মার্চ থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রায় ২১ মাস সরকারি চাকরিপ্রার্থীরা বয়সের ক্ষেত্রে বিশেষ ছাড় পাবেন। এর আগে গত বছর সাধারণ ছুটিতে ক্ষতিগ্রস্ত চাকরিপ্রার্থীদের পাঁচ মাস ছাড় দিয়েছিল সরকার।

সুত্র ঃ প্রথম আলো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চাকরির নিয়োগ ২০২১ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল নিয়োগ ২০২১ | BCC Job Circular 2021 Islamic University Admission 2021 Chittagong University Job Circular