লকডাউনে যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত | Recruitment Tests Suspended in Lockdown

লকডাউনে যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত | Recruitment Tests Suspended in Lockdown

11/04/2021 Off By Fatema Joya

লকডাউনে যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত | Recruitment Tests Suspended in Lockdown

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় আরও বেশ কিছু নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে। কর্তৃপক্ষ বলছে, করোনা পরিস্থিতির উন্নতি হলে এসব নিয়োগ পরীক্ষা নেওয়া হবে। এর আগে খুলনা প্রকৌশলে নিয়োগ পরীক্ষা, পল্লী বিদ্যুতের নিয়োগ পরীক্ষা, পিএসসির তিন নিয়োগ পরীক্ষা, তিতাসের নবম-দশম গ্রেডের চাকরি পরীক্ষা, সিলেট গ্যাস ফিল্ডের নিয়োগ পরীক্ষা, সেতু বিভাগের নিয়োগ পরীক্ষা ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির পরীক্ষাও স্থগিত করা হয়।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা স্থগিত

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বিভিন্ন পদে জনবল নিয়োগের পরীক্ষা স্থগিত করা হয়েছে। ৯, ১৬, ২৩ ও ৩০ এপ্রিল অনুষ্ঠিতব্য নিয়োগ পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। অধিদপ্তর থেকে জারি করা বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বিভিন্ন পদে জনবল নিয়োগের লক্ষ্যে ৯, ১৬, ২৩ ও ৩০ এপ্রিল অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষাগুলো অনিবার্য কারণে স্থগিত করা হলো। পরীক্ষার নতুন তারিখ ও সময় এসএমএস করে ও ওয়েবসাইটে প্রার্থীদের জানানো হবে।

বিটিসিএলের নিয়োগ পরীক্ষা স্থগিত

বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। সপ্তম গ্রেডের সহকারী ম্যানেজার (কারিগরি) পদের এ পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। বিটিসিএলের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য কারণে ৫ থেকে ১২ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিতব্য বিটিসিএলের সহকারী ম্যানেজার (কারিগরি) পদে নিয়োগের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার সূচি পরে জানানো হবে।

রেলের নিয়োগ পরীক্ষা স্থগিত

রেলপথ মন্ত্রণালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, কম্পিউটার অপারেটর ও ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। ৯ এপ্রিল ঢাকার ইডেন মহিলা কলেজে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য কারণে নিয়োগের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার তারিখ ও সময় পরে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

রাষ্ট্রপতি কার্যালয়ের নিয়োগ পরীক্ষা স্থগিত

রাষ্ট্রপতি কার্যালয়ের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। রাষ্ট্রপতি কার্যালয়ের আপন বিভাগে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ পরীক্ষা ৫ ও ৬ এপ্রিল হওয়ার কথা ছিল। বঙ্গভবন থেকে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য কারণে মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া পরীক্ষার পরিবর্তিত সময়সূচি রাষ্ট্রপতির কার্যালয়ের ওয়েবসাইটে এবং প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএস করে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে চাকরির পরীক্ষা স্থগিত

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা দক্ষিণের চাকরির পরীক্ষা স্থগিত করা হয়েছে। বিভিন্ন পদে জনবল নিয়োগের লিখিত পরীক্ষা ৯ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট তৃতীয় ও চতুর্থ শ্রেণির বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষা স্থগিতের এ কথা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৯ এপ্রিল রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, ৮৫ কাকরাইল, ঢাকায় পদগুলোর লিখিত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতি অবনতি হওয়ার কারণে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে এ পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষাসংক্রান্ত সব তথ্য http://cevdsc.gov.bd-এ এবং নোটিশ বোর্ড টাঙিয়ে দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


রুপালী ব্যাংক চাকরির পরীক্ষা স্থগিত

রূপালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার (অ্যাসিস্ট্যান্ট নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার) পদের ব্যবহারিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ পরীক্ষা ৭, ৮, ১০ ও ১১ এপ্রিল হওয়ার কথা ছিল। ব্যবহারিক পরীক্ষা রাজধানীর সেন্ট্রাল উইমেন্স কলেজ, ১৩/২ অভয় দাস লেন, টিকাটুলী, ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্যবহারিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। পরে পরীক্ষার তারিখ জানানো হবে।

রূপালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসারের (অ্যাসিস্ট্যান্ট নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার) ৬০টি শূন্য পদে নিয়োগের জন্য গত ১৬ মার্চ স্ট্যান্ডার্ড অ্যাপ্টিটিউড টেস্ট অনুষ্ঠিত হয়। সেই টেস্টের ফল প্রকাশ করা হয় সম্প্রতি। পরীক্ষায় উত্তীর্ণপ্রার্থীদের তালিকা প্রকাশ করে বাংলাদেশ ব্যাংক। উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষার তারিখও জানায় বাংলাদেশ ব্যাংক। ব্যবহারিক পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ৭ এপ্রিল। ওই দিন ১২০ জনের ব্যবহারিক পরীক্ষা হতো। এরপর ৮, ১০ ও ১১ এপ্রিল ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য ছিল।

গ্রামীণ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

গ্রামীণ ব্যাংক শিক্ষানবিশ কেন্দ্র ব্যবস্থাপক পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে। গ্রামীণ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে। প্রতিষ্ঠানটি শিক্ষানবিশ কেন্দ্র ব্যবস্থাপক পদের নিয়োগ পরীক্ষা বগুড়া অঞ্চলের জন্য ১১ এপ্রিল, বরিশাল অঞ্চলের জন্য ১২ এপ্রিল এবং টাঙ্গাইল অঞ্চলের পরীক্ষা ১৩ এপ্রিল গ্রহণের জন্য নির্ধারণ করে। তবে করোনাভাইরাসের সংক্রমণের হার বেড়ে যাওয়ায় উল্লিখিত তিন তারিখের পরীক্ষা গ্রহণ কার্যক্রম স্থগিত করা হয়েছে। পরীক্ষা গ্রহণের নতুন তারিখ পরবর্তী সময়ে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে জানিয়ে দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা স্থগিত

৯ এপ্রিল অনুষ্ঠিতব্য মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৯ এপ্রিল মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ১৪ ও ১৬তম গ্রেডভুক্ত প্রশাসনিক কর্মকর্তা, ব্যক্তিগত সহকারী, স্টোরকিপার, ডেটা এন্ট্রি-কন্ট্রোল অপারেটর, ক্যাশিয়ার, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ও হিসাব সহকারীর শূন্য পদে জনবল নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ৯ এপ্রিল অনুষ্ঠিতব্য নিয়োগ পরীক্ষা অনিবার্য করণে স্থগিত করা হলো। পরীক্ষার তারিখ ও সূচি পরে জানানো হবে।

লকডাউনে যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত | Recruitment Tests Suspended in Lockdown

নতুন চাকরির খবর সবার আগে পেতে

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে। সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি। ই-মেইলঃ [email protected] অথবা এইখানে ক্লিক করুন।

Facebook Comments